‘মেডিকেল সম্ভাবনা ২০১৮’ প্রোগ্রামে ভর্তি চলছে…

অপরিচিত | Jul ৩০, ২০১৮
‘মেডিকেল সম্ভাবনা ২০১৮’ প্রোগ্রামে ভর্তি চলছে…
ডাক্তার হওয়ার স্বপ্ন যারা শৈশব থেকে লালন করে আসছো, নিশ্চয়ই তোমরা এখন সেই স্বপ্নপূরণের দ্বারপ্রান্তে? এখন  ঘুমের ঘোরেও হয়তো ভাবছো আমি কি পারবো আমার স্বপ্নকে আপন করে নিতে কিংবা কতটুকুইবা সম্ভাবনা নিজেকে জয়ী করার? তোমাদের এমন ভাবনা এবং স্বপ্নপূরণের সন্ধিক্ষণে তোমাদের সহায়ক বন্ধু উন্মেষ নিয়ে এলো মেডিকেল সম্ভাবনা ২০১৮ । এর মাধ্যমে মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহী প্রতিটি শিক্ষার্থী স্বল্প সময়ে সম্পূর্ণ সিলেবাসের উপর কার্যকরী প্রস্তুতি,  মেডিকেল ভর্তি পরীক্ষা সম্পর্কে পূর্ণ ধারণা লাভ এবং মেডিকেল ভর্তি পরীক্ষার পূর্বে  দৃঢ়  আত্মবিশ্বাস অর্জন করতে সক্ষম হবে। এমনকি  যারা ইঞ্জিনিয়ারিং কিংবা ভার্সিটি -এর জন্য প্রস্তুতি নিচ্ছ কিন্তু মেডিকেল ভর্তি পরীক্ষাতেও অংশ নিতে চাও তাদের জন্যও এটি একটি কার্যকরী উদ্যোগ । মনে রেখো এগিয়ে থাকার কোন বিকল্প নেই।
 

‘মেডিকেল সম্ভাবনা ২০১৮’- পরীক্ষার তথ্য:

পরীক্ষার তারিখ - ৩১ আগস্ট, ২০১৮। পরীক্ষার ধরণ - MCQ, ১০০ নম্বর, ১ঘন্টা (ক্যালকুলেটর ব্যবহার করা যাবে না) এবং পরীক্ষার সিলেবাস - ‘উন্মেষ মেডিকেল প্রশ্নব্যাংক’ + ‘উন্মেষ উইকলি সল্যুশন বুক (০১-১০)’ । পরীক্ষার সময় -  মেয়েদের জন্য ; সকাল ৮টা/সকাল ৯:৩০টা এবং সকাল ১১টা। আর ছেলেদের জন্য;  বিকাল ২:৩০টা/বিকাল ৪টা এবং বিকাল ৫:৩০টা। আর হ্যাঁ, পরীক্ষা হবে দেশব্যাপী ‘উদ্ভাস-উন্মেষ’-এর সকল শাখায়।

‘মেডিকেল সম্ভাবনা ২০১৮’-এর ভর্তি তথ্য:

২০১৮ সালে মেডিকেল ভর্তিচ্ছু সকল শিক্ষার্থী এই পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে, যার ভর্তি ফি - ৫০০/- । আর হ্যাঁ, ভর্তি হতে প্রয়োজন হবে এক কপি রঙিন ছবি ও HSC প্রবেশপত্রের ফটোকপি। ভর্তি হওয়া যাবে দেশব্যাপী উদ্ভাস-উন্মেষ’- এর সকল শাখায়  ভর্তির শেষ তারিখ ৩০ আগস্ট, ২০১৮।

উৎসাহমূলক মেধাবৃত্তি:

‘মেডিকেল সম্ভাবনা’ মেধাবৃত্তি ৫ লক্ষ টাকা (প্রথম ১০০০ জন ×৫০০/-)

জাতীয় মেধায় উচ্চ শিক্ষাবৃত্তি ৭ লক্ষ ৪৫ হাজার টাকা (উন্মেষিয়ানদের জন্য)