“ইঞ্জিনিয়ারিং + Biology” উদ্ভাসিয়ান যারা ভার্সিটি ‘ক’/ মেডিকেল ভর্তি পরীক্ষা দিতে চাও তাদের উদ্দেশ্যে…

অপরিচিত | May ২৬, ২০১৯
“ইঞ্জিনিয়ারিং + Biology” উদ্ভাসিয়ান যারা ভার্সিটি ‘ক’/ মেডিকেল ভর্তি পরীক্ষা দিতে চাও তাদের উদ্দেশ্যে…

উদ্ভাসের “ইঞ্জিনিয়ারিং+Biology”কার্যক্রম ইঞ্জিনিয়ারিং প্রস্তুতির পাশাপাশি ভার্সিটি ‘ক’প্রস্তুতি ১০০% কভার করে। কিন্তু যারা মেডিকেল-এ ভর্তি পরীক্ষা দিতে চাও তাদের জন্য ২টি জিনিস অতিরিক্ত প্রয়োজন। তাহলো- (১) সাধারণ জ্ঞানের (GK) কিছু প্রস্তুতি (২) মেডিকেলে যেহেতু শুধুই MCQ তাই মেডিকেল স্ট্যান্ডার্ড প্রশ্নে কিছু সংখ্যক পরীক্ষা দেওয়া। মেডিকেল ভর্তি পরীক্ষা যেহেতু ইঞ্জিনিয়ারিংয়ের আগেই হয় তাই এই প্রস্তুতি শুরু থেকেই নেওয়া প্রয়োজন। সেই উদ্দেশ্যেই উদ্ভাসের “ইঞ্জিনিয়ারিং+ Biology” কোর্সের শিক্ষার্থীদের জন্য উন্মেষের আয়োজন “Medical Weekly Exam Pack” যা মেডিকেল-এ চান্স পেতে দারুন সহায়তা করবে নিঃসন্দেহে। তাছাড়া পরীক্ষা যদি দিতেই হয়, তবে কিছু প্রস্তুতি নিয়েই দেওয়া উচিত, কেননা বিনা প্রস্তুতিতে পরীক্ষা দিয়ে চান্স না পেলে মন ভেঙে যায়, তার বিরূপ প্রভাব পরবর্তী অন্যান্য ভর্তি পরীক্ষাতেও পড়ে। আর প্রস্তুতি নিয়ে ভাল পরীক্ষা দিয়ে চান্স পেলে আত্মবিশ্বাস বেড়ে যায়, ফলে পরবর্তী অন্যান্য ভর্তি পরীক্ষাও ভাল হয়। এমনকি অনেকে পরবর্তীতে মেডিকেলেই ভর্তি হয়ে পড়াশোনা Continue করে। তাই যারা মেডিকেলে ভর্তি পরীক্ষা দিতে চাও তাদের প্রতি অনুরোধ তারা অবশ্যই উল্লেখিত কোর্সটি নিয়ে এগিয়ে যাও।

★ কোর্সটির বৈশিষ্ট্য:   

১. মেডিকেলের বিগত বছরের প্রশ্ন সম্পর্কে ধারণা লাভ এবং প্রশ্ন-সমাধানগুলি শিখে নেওয়ার জন্য “মেডিকেল প্রশ্নব্যাংক” প্রদান।

২. সাধারণ জ্ঞান এবং ইংরেজির প্রস্তুতি নিয়মিতভাবে এগিয়ে নেওয়ার জন্য “GKE প্রশ্নব্যাংক” প্রদান।

৩. “ইঞ্জিনিয়ারিং+ Biology” প্রোগ্রামের সিলেবাসের সাথে মিল রেখে সপ্তাহে ১ দিন মেডিকেল উইকলি এক্সাম গ্রহণ। সিলেবাস মিল থাকায় বাড়তি কোন চাপ নেই।

৪. মেডিকেল মূল ভর্তি পরীক্ষার পূর্বে ফাইনাল মডেল টেস্ট গ্রহণ।

৫. প্রতিটি উইকলি এক্সামের সকল প্রশ্ন-সলভ্ সল্যুশন বুক আকারে প্রদান। শেষ মূহুর্তের রিভিশনের জন্য ফাইনাল সল্যুশন বুক প্রদান।

★ কোর্স ফি: ৩০০০/- [ উদ্ভাসিয়ানদের জন্য বিশেষ ছাড় ]