HSC & Medical MCQ বুস্টার

বোর্ড পরীক্ষায় ভালো করতে MCQ অংশে দক্ষতা অর্জন করা খুবই জরুরি, কেননা MCQ অংশে ভালো করলেই চূড়ান্ত GPA ভালো হবে। আর GPA ভালো হলেই তুমি মেডিকেল ভর্তি পরীক্ষায় এগিয়ে থাকবে। এজন্য বোর্ড পরীক্ষায় ভালো করতে এবং মেডিকেল ভর্তি পরীক্ষায় এগিয়ে থাকতে MCQ অংশের চূড়ান্ত প্রস্তুতি নিশ্চিত করার কোন বিকল্প নেই। মূলত এই লক্ষ্যেই তোমাদের জন্য উন্মেষ-এর আয়োজন “HSC & Medical MCQ বুস্টার”।

Image

প্রিয় HSC-22 শিক্ষার্থী বন্ধুরা,

যে স্বপ্ন মানুষকে ঘুমাতে দেয় না, সামনে এগিয়ে যাওয়ার প্রেরণা যোগায়; সেই স্বপ্নই বাস্তবতায় বিজয় কেতন ওড়াতে পারে। এমনি স্বপ্নপূরণে তোমরা হয়তো এখন দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। হ্যাঁ হতেই হবে, কেননা সেই ছোট্ট বেলা থেকে শত বাধা অতিক্রম করে সময়ের পরিক্রমায় তোমরা এখন স্বপ্নপূরণের সামনে দাঁড়িয়ে। তোমাদের দীর্ঘ দিনের লালন করা স্বপ্ন এখন পূর্ণতা পাওয়ার সময়। তাই এখন স্বপ্নের পথে লক্ষ্য স্থির রেখে চেষ্টার সর্বোচ্চটুকু দিতে হবে তোমাদের। আর তো মাত্র হাতে গোনা কয়েকটা দিন, তারপরেই আগস্টে অনুষ্ঠিত হতে যাচ্ছে তোমাদের HSC বোর্ড পরীক্ষা। আর এর পরেই স্বল্প সময়ের ব্যবধানে অনুষ্ঠিত হবে তোমাদের দীর্ঘ দিনের স্বপ্নের মেডিকেল ভর্তি পরীক্ষা।

 

তোমরা জানো, বোর্ড পরীক্ষার পরপরই সবার আগে মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এজন্য এখনি এমনভাবে প্রস্তুতি নিতে হবে যাতে করে বোর্ড পরীক্ষার পাশাপাশি মেডিকেল ভর্তি প্রস্তুতির জন্যও তোমাদের প্রস্তুতি এগিয়ে থাকে। বোর্ড পরীক্ষায় ভালো করতে MCQ অংশে দক্ষতা অর্জন করা খুবই জরুরি, কেননা MCQ অংশে ভালো করলেই চূড়ান্ত GPA ভালো হবে। আর GPA ভালো হলেই তুমি মেডিকেল ভর্তি পরীক্ষায় এগিয়ে থাকবে। কারণ, মেডিকেল ভর্তি পরীক্ষার মেধা তালিকা প্রণয়নে ১২৫ নম্বর (সর্বোচ্চ) নির্ধারণ হয় HSC বোর্ড পরীক্ষার GPA এর উপর। এজন্য বোর্ড পরীক্ষায় ভালো করতে এবং মেডিকেল ভর্তি পরীক্ষায় এগিয়ে থাকতে MCQ অংশের চূড়ান্ত প্রস্তুতি নিশ্চিত করার কোন বিকল্প নেই। মূলত এই লক্ষ্যেই তোমাদের জন্য উন্মেষ-এর আয়োজন “HSC & Medical MCQ বুস্টার”।

 

যেখানে রয়েছে জীববিজ্ঞান,রসায়ন,পদার্থবিজ্ঞান এর উপর ১২টি অনলাইন ক্লাস। তোমরা যাতে বোর্ড এবং মেডিকেল স্ট্যান্ডার্ড-এ পরীক্ষা দিতে পারো এর জন্য রাখা হয়েছে সর্বমোট ২৪টি অনলাইন পরীক্ষা। এছাড়াও তোমাদের জন্য রাখা হয়েছে ৩টি প্রিন্টেড বই। তোমাদের সুবিধার্থে বইগুলোতে রাখা হয়েছে বিভিন্ন লেখকের অধ্যায় শেষের প্রশ্ন, বিগত ৫ বছরের বোর্ড প্রশ্ন এবং বিগত ৫ বছরের মেডিকেল এন্ড ডেন্টাল প্রশ্ন। প্রত্যাশা করি এই ক্লাস, পরীক্ষা এবং প্রদত্ত বইগুলো তোমাদের প্রস্তুতিকে সুদৃঢ় করবে ইনশাআল্লাহ।


► শুরু: ১৫ জুন, ২০২২

► কোর্স ফি: ২০০০/- (দুই হাজার টাকা)
  (মেডিকেল/ ইঞ্জিনিয়ারিং/ ভার্সিটি ‘ক’ এডমিশন প্রোগ্রাম-২০২২ এ ভর্তিকৃত শিক্ষার্থীদের জন্য এই কোর্স সম্পূর্ণ ফ্রি!)    

► কোর্সে যা যা থাকছে:
  • ক্লাস – ১২টি (জীববিজ্ঞান, রসায়ন, পদার্থবিজ্ঞান)
  • ডেইলি MCQ এক্সাম – ২৪টি ( HSC স্ট্যান্ডার্ড এন্ড Medical স্ট্যান্ডার্ড)
  • প্রিন্টেড বুক – ৩টি
    • Physics MCQ Booster (for HSC Board Exam & Medical Admission)
    • Chemistry MCQ Booster (for HSC Board Exam & Medical Admission)
    • Biology MCQ Booster (for HSC Board Exam & Medical Admission)