ভার্সিটি ‘ঘ’স্পেশাল প্রোগ্রাম-২০২০ কার্যক্রমে ভর্তি চলছে

বিশ্ববিদ্যালয়সমূহের ‘ঘ’ ইউনিট ভর্তি পরীক্ষায় HSC-এর সকল বিভাগের শিক্ষার্থীরা পরীক্ষা দিতে পারে। অন্যান্য বিভাগের শিক্ষার্থীরা যদি তাদের নিজস্ব বিভাগে দুর্ভাগ্যক্রমে অনুত্তীর্ণ হয় বা কেউ বিভাগ পরিবর্তন করতে চায়, তবে বিকল্প অপশন হিসেবে ‘ঘ’ ইউনিট-ই হতে পারে তাদের স্বপ্নপূরণের প্রধান মাধ্যম। কেননা এখানে রয়েছে আইন, অর্থনীতি, রাষ্ট্রবিজ্ঞান, আন্তর্জাতিক সম্পর্ক, ব্যাংকিং, ফিন্যান্স ইত্যাদির মতো চাহিদাপূর্ণ বিষয়সমূহ। সময়ের প্রেক্ষাপটে যার ভবিষ্যত ক্যারিয়ার চাহিদাও উজ্জ্বল।

আমরা জানি, মেডিকেল ভর্তি পরীক্ষার জন্য সাধারণ জ্ঞান ও ইংরেজি বিষয়ে প্রিপারেশন নিতে হয়। তাহলে এর সাথে শুধুমাত্র বাংলা প্রিপারেশন নিলেই অনেকগুলো বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিট ভর্তি প্রস্তুতি নিশ্চিত করা যায়। তেমনিভাবে ইঞ্জিনিয়ারিং/ভার্সিটি ‘ক’ ভর্তিচ্ছুরা সাধারণ জ্ঞান ও বাংলা প্রিপারেশন নিলেই ‘ঘ’ ইউনিটের ভর্তি প্রস্তুতি নিশ্চিত করতে পারবে। আবার বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের আসন সংখ্যা লক্ষ্য করলে দেখা যায় যে, এখানে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্যই আসন সংখ্যা বেশি।

তাই ইঞ্জিনিয়ারিং, মেডিকেল ও ভার্সিটি ‘ক’ ভর্তিচ্ছু শিক্ষার্থীরা যদি ‘ঘ’ ইউনিটকে বিকল্প অপশন হিসেবে রাখতে চাও এবং যারা শুধুমাত্র ‘ঘ’ ইউনিটকেই মূল টার্গেটে রেখেছ; তারা এই ইউনিটে সফল হতে প্রয়োজন একটু স্পেশাল প্রিপারেশন। আর তোমাদের এই স্বপ্নপূরণের জন্যই, স্পেশাল প্রিপারেশনের নিশ্চয়তা দিয়ে উদ্ভাস-উন্মেষ এর আয়োজন ভার্সিটি ‘ঘস্পেশাল প্রোগ্রাম- ২০২০ ।

যেখানে শিক্ষার্থীরা একক-গুচ্ছ-Written-MCQ যেভাবেই এডমিশন টেস্ট হোক না কেন, তার সুষম প্রস্তুতি নিশ্চিত করতে পারবে। আর পাবে, লাইভ ক্লাস, লাইভ এক্সাম, মডেল টেস্ট এবং প্রতিটি ক্লাসের pdf ক্লাস নোট সহ অনন্য সব সেবা।

রুটিন ডাউনলোড করোভর্তি হতে ক্লিক করো  

 

কোর্স ফি: ৬,০০০ টাকা [ সীমিত সময়ের জন্য ২০০০/- ছাড়ে ভর্তি চলছে  ] 

অনলাইনে ক্লাস ও পরীক্ষা পদ্ধতি:

* Live Class অনুষ্ঠিত হবে Zoom App এর মাধ্যমে। এজন্য প্রত্যেক শিক্ষার্থীকে আগে থেকেই নিজের মোবাইল/ল্যাপটপ/ডেস্কটপে Zoom App Install করে রাখার জন্য অনুরোধ করা হল।

* Live Class & Exam দিতে unmeshbd.com এই ওয়েবসাইটে গিয়ে 'অনলাইন ক্লাস ও পরীক্ষা' মেন্যুতে ক্লিক করো। ক্লাস ওপরীক্ষায় অংশগ্রহণ করতে উন্মেষ এর স্পেশাল ‘ঘ এডমিশন প্রোগ্রামে তোমার ভর্তিকৃত রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে Login করো।

* Daily Live Exam গুলো রুটিনে উল্লেখিত তারিখ অনুযায়ী সকাল ০৮:০০ টা থেকে রাত ১০:০০ টা পর্যন্ত চলবে। এই সময়ের মধ্যে একজন শিক্ষার্থী উক্ত Live Exam-এ একবারই অংশগ্রহণ করতে পারবে। আর Weekly Live Exam রুটিনে উল্লেখিত নির্দিষ্ট তারিখে ঠিক সকাল ০৮:০০ টা থেকে রাত ০৮:০০ টা পর্যন্ত চলবে। তবে অধিক অনুশীলনের জন্য শিক্ষার্থীরা একই সিলেবাসের Practice Exam এ একাধিকবার অংশগ্রহণ করতে পারবে।