মেডিকেল শেষ মুহূর্তের প্রস্তুতি যাচাই (২০ মার্চ-২৮ মার্চ) রেজিস্ট্রেশন চলছে...

ডাক্তার হওয়ার স্বপ্ন যারা শৈশব থেকে লালন করে আসছো, নিশ্চয়ই তোমরা এখন সেই স্বপ্নপূরণের দ্বারপ্রান্তে? স্বপ্ন বাস্তবায়ন করে জয়ী হওয়ার সম্ভাবনা প্রতিনিয়তই তাড়না দিচ্ছে তোমাদের। করোনা মহামারির কারণে হয়তো লেখাপড়ায় কিছুটা ব্যাঘাত ঘটেছে। তবে, আল্লাহ্‌র অশেষ রহমতে সেই প্রকোপ থেকে আমরা এখন ক্রমশই মুক্ত হতে চলেছি। আর এর মধ্য দিয়ে শুরু থেকেই ফিজিক্যালি পরীক্ষা নিয়ে তোমাদের যে অধীর আগ্রহ ছিলো, সেটিও পূরণ হতে চলেছে। তাই, তোমাদের জয়ী হওয়ার এমন ভাবনা এবং স্বপ্নপূরণের সন্ধিক্ষণে HSC-2020 পাশকৃত শিক্ষার্থীদের জন্য উন্মেষ নিয়ে এলো ‘মেডিকেল শেষ মুহূর্তের প্রস্তুতি যাচাই (২০ মার্চ-২৮ মার্চ)’ [মেডিকেল সম্ভাবনা পরীক্ষা ফ্রি!] । ব্রাঞ্চ খোলার পর দেশব্যাপী উদ্ভাস-উন্মেষ এর সকল শাখায় এই পরীক্ষা ফিজিক্যালি অনুষ্ঠিত হবে।

তোমরা জানো যে, সর্বশেষ মেডিকেল ভর্তি পরীক্ষা নতুন পদ্ধতিতে (প্রত্যেক পরীক্ষার্থীর জন্য ইউনিক প্রশ্নসেট) অনুষ্ঠিত হয়েছে। আর এই পদ্ধতিতে বাংলাদেশে একমাত্র উন্মেষ-ই পরীক্ষা নিয়ে থাকে। তাই, যাতে করে মেডিকেল ভর্তিচ্ছু একজন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার অনুরূপ প্রশ্নপত্রে পরীক্ষা দিতে পারে; এজন্যে ‘মেডিকেল শেষ মুহূর্তের প্রস্তুতি যাচাই (২০ মার্চ-২৮ মার্চ)’ পরীক্ষা নেওয়া হবে ‘ইউনিক এক্সাম সিস্টেম’-এ। শেষ মুহূর্তে মেডিকেল এর সুষম প্রস্তুতি নিশ্চিতকরণে ‘মেডিকেল শেষ মুহূর্তের প্রস্তুতি যাচাই (২০ মার্চ-২৮ মার্চ)’ প্রোগ্রামে ভর্তিকৃত শিক্ষার্থীদের জন্য রয়েছে-

  • সর্বমোট ৯ সেট ফিজিক্যালি পরীক্ষা
  • ইউনিক এক্সাম সিস্টেম
  • প্রিন্টেড ফাইনাল সল্যুশন বুক ফ্রি!
সর্বোপরি, শিক্ষার্থীরা মেডিকেল ভর্তি প্রস্তুতির এই যাচাই পরীক্ষার মাধ্যমে নিজের অবস্থান বুঝতে পারবে। এছাড়া মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহী প্রতিটি শিক্ষার্থী স্বল্প সময়ে সম্পূর্ণ সিলেবাসের উপর কার্যকরী প্রস্তুতি, মেডিকেল ভর্তি পরীক্ষা সম্পর্কে পূর্ণ ধারণা এবং মেডিকেল ভর্তি পরীক্ষার পূর্বে দৃঢ় আত্মবিশ্বাস অর্জন করতে সক্ষম হবে। এমনকি যারা ইঞ্জিনিয়ারিং কিংবা ভার্সিটি ‘ক’ -এর জন্য প্রস্তুতি নিচ্ছ কিন্তু মেডিকেল ভর্তি পরীক্ষাতেও অংশ গ্রহণ করতে চাও তাদের জন্যেও এটি একটি কার্যকরী উদ্যোগ। মনে রেখো এগিয়ে থাকার কোনো বিকল্প নেই। 
 

রুটিন ডাউনলোড করোভর্তি হতে ক্লিক করো 

 

রেজিস্ট্রেশন ফিঃ সর্বসাকুল্যে ১০০/- (একশত টাকা) [উন্মেষ এর শিক্ষার্থীদের জন্য ফ্রি!]

পরীক্ষার কেন্দ্রঃ ব্রাঞ্চ খোলার পর দেশব্যাপী উদ্ভাস-উন্মেষ এর সকল শাখা।